সিবিএন:

কক্সবাজার সদর হাসপাতালে দূর্ঘটনায় আহত এক রোগীর কাছ থেকে ৫ হাজার টাকা ফি দাবী করে ব্যাপক সমালোচিত ডাক্তার সত্যম সরকারের বিষয়ে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে ।

শুক্রবার বিকালে সরেজমিন ঘটনা তদন্তে কক্সবাজার এসে পৌঁছেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব এনামুল হক । কালও তদন্ত চলবে বলে জানা গেছে।- তথ্য সুত্র নন অফিসিয়াল।

এর অাগে হাসপাতালের অর্থোপেডিক বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ মোঃ আয়ুব আলী ও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোঃ শাহিন আবদুর রহমান চৌধুরীকে দিয়ে ২ সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে।

কমিটিকে আগামী ২৪ ঘন্টার মধ্যে ঘটনা তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ পু চ নু। শুক্রবার দুপুরে কমিটি গঠিত হয়।

হাসপাতালের তদন্ত চলাকালেই একই অভিযোগ তদন্তে কক্সবাজার আসেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব এনামুল হক নেতৃত্বাধীন টিম।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার পু চ নু কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন)কে জানান, রোগী-স্বজনদের সাথে অশালীন আচরণসহ ডাক্তার সত্যম সরকারের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। শুনতে শুনতে মাথা হেড হয়ে যায়। এবার আর সহ্য করা হবেনা। জরুরী ভিক্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

২০ জুলাই রাতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রাসেল নামের এক রোগীর সঙ্গে অশালীন আচরণ ও ৫ হাজার টাকা দাবীর ঘটনা নিয়ে সিবিএন-এ সংবাদ  প্রকাশিত হয়। এরপর থেকে হাসপাতালের ডাক্তার, নার্স থেকে শুরু করে সবখানে তোলপাড় শুরু হয়।

অনেকেই মুঠোফোনে ফোনে সিবিএন-এর সত্যনিষ্ট সংবাদের জন্য সাধুবাদ জানায়।

বিভিন্ন সুত্রে প্রাপ্ত অভিযোগ থেকে জানা যায়, সত্যম সরকার একজন সরকারের বেতনভোগী ডাক্তার হলেও আচার ব্যবহার ও চালচলনে মনে হয়না যে তিনি প্রজাতন্ত্রের কর্মচারী। তিনি মানতে নারাজ হাসপাতালের নিয়ম নীতি। মানেনা হাসপাতালের দৈনিক রোস্টার। ইচ্ছে মতো হাসপাতালের ডিউটিতে আসেন, আর বেরিয়ে যান। অদৃশ্য খুঁটির জোরে চলেন সত্যম বাবু। তার ব্যাপারে হাসপাতালের ভেতরে বাইরে প্রচুর সমালোচনা ও ক্ষোভ রয়েছে। রোগীর সঙ্গে অশালীন ব্যবহারসহ অভিযোগের পাহার সরকারী এই ডাক্তারের বিরুদ্ধে। তার সব বিষয় বিস্তারিত তদন্ত করে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের দাবী ভোক্তভোগীদের। অণ্যথায় সরকারী হাসপাতালের বদনাম হওয়ার পাশাপাশি ভেঙে পড়বে চেইন অব কমান্ড।